বার্তা নিউজ / ১৩ নভেম্বর ২০১৬ /  নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা শিল্পনগরী এলাকায় আল মোস্তফা প্রিটিং এন্ড প্যাকেজিং কারখানা নামে একটি শিল্পপ্রতিষ্ঠানের বিরুদ্ধে সন্ত্রাসী দিয়ে ভ’মিহীনদের বাড়িঘরে আগুন লাগিয়ে পুড়িয়ে জায়গা দখলের অভিযোগ পাওয়া গেছে।
আল মোস্তফা গ্রুপের হাত থেকে দারিদ্র ও অসহায় গ্রামবাসীর বসতবাড়ি রক্ষার দাবিতে উপজেলার পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর গ্রামের প্রায় কয়েকশত পরিবার ঢাকা জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে। এসময় ব্যানারে লেখা ছিল ভ’মিদস্যু মোস্তফা গ্রুপের হাত থেকে বসতবাড়ি রক্ষার দাবিতে মানববন্ধন।
গতকাল রোববার বেলা ১১ টার দিকে এই মানববন্ধন করেন। মানববন্ধনে বক্তারা  ভ’মিদস্যূ আল মোস্তফা গ্রুপের পরিচালক জাফর ইকবাল ও তার ভাড়াটিয়া ভ’মিসন্ত্রাসী কামাল বাহিনীর হাত থেকে ভ’মিবন্দবস্ত দারিদ্র ও অসহায় গ্রামবাসীর বসতবাড়ি রক্ষায় বঙ্গবন্ধুর সুযোগ্য কণ্যা ও দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করে তারা বলেন, আল মোস্তফা প্রিটিং এন্ড প্যাকেজিং এর ভাড়াটিয়া ভ’মিসন্ত্রাসী কামাল বাহিনী । মোঃ মাজহারুল ইসলাম নামের এক ব্যাক্তিকে প্রাণাশের হুমকি দেওয়ার ঘটনায় প্রতিষ্ঠানের মালিক আল মোস্তফা ও তার ছোট ভাই ইকবালের বিরুদ্ধে মোঃ মাজহারুল ইসলাম বাদি হয়ে গত শুক্রবার রাতে সোনারগাঁ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।  শিল্পপ্রতিষ্ঠানের পরিচালক জাফর ইকবাল বলেন, ইসলামপুর বাংলা শিপ ইয়ার্ডের মালিক মাজহারুল ইসলাম গ্রামের ভ’মিহীনদের অবৈধভাবে জায়গা দখর করে সরকারি কোনো ছাড়পত্রহীন জাহাজ তৈরির কাজ করছে। শিপ ইয়ার্ডের মালিক মাজহারুল ইসলামই এলাকার কিছু অসাধু লোকদের দিয়ে আমাদের শিল্পপ্রতিষ্ঠানটির নষ্ট করার পায়তারা চালাচ্ছেন। এই শিল্পপ্রতিষ্ঠানে এক দেড় হাজার লোক কাজ করছে। কামালের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।


Post a Comment

Disqus