I
বার্তা নিউজ / ১৮  অক্টোবর ২০১৬/  সোনারগাঁয়ে প্রশাসনকে হাত করে দীর্ঘ দিন ধরে নিলা ও নূর বেকারিতে নোংরা-অস্বাস্থ্যকর খাবার তৈরি ও বাজারজাত করার অভিযোগ পাওয়া গেছে। 
জানা গেছে, সোনারগাঁ পৌরসভা থানা রোডের টেলিফোন অফিসের সামনে নিলা ফুডস্ নামে একটি এবং উদ্ধবগঞ্জ-বারদী রোডে পৌরসভার ৯ নং ওয়ার্ডের বানীনাথপুর এলাকায়  নূর বেকারিতে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি করে বাজারজাত করেছে।  এ দু‘টি ব্যবসা প্রতিষ্ঠান নি¤œমানের সামগ্রী দিয়ে তৈরি করছে বিস্কুট.চানাচুর.লাড্ডু. কেক. কেক বিষ্কুট. রুটিসহ বিভিন্ন রকমের খাবার। ময়লা ও পুড়া তেল দিয়ে ভাজা হচ্ছে চানাচুরসহ আরও সুস্বাদু খাবার। মেয়াদ উর্ত্তীণ বিস্কুটের গুড়া দিয়ে বানানো হচ্ছে ড্রাইকেক. মেয়াদ উর্ত্তীণ পঁচা রুটি দিয়ে বানানো হচ্ছে বিস্কুট ও পেটিস এবং অন্যান্য খাবার। নিলা বেকারির মালিক নূরে আলম বলেন.আমরা স্থানীয় প্রশাসনকে হাত করেই এ ব্যবসা প্রতিষ্ঠান চালাচ্ছি। সরেজমিনে গিয়ে দেখা যায়. খাবার তৈরি কয়েকজন শ্রমিক নোংরা স্থানে খালি গায়ে খাবার তৈরি করছে। নূর বেকারির মালিক আল আমীন বলেন. আমাদের কোনো ছাড়পত্র দরকার নেই. পরিবেশ ছাড়পত্র আছে। আমরা অনেক স্যার দের সাথে সম্পর্ক আছে। দীর্ঘদিন ধরে বিএসটি আইয়ের ছাড়পত্রের জন্য কাগজপত্র জমা দিয়েছি. বেকারির কিছু ত্রুটি থাকায় এখনো ছাড়পত্র পাইনি । বেকারি ব্যবসা প্রতিষ্ঠান দীর্ঘদিন ধরে আবাসিক বিদুৎ বিটার দিয়ে এবং অবৈধভাবে বাণ্যিজিক গ্যাস ব্যবহার করে ব্যবসা করে যাচ্ছে। প্রশাসন নিরব ভ’মিকায়। 
বিজ্ঞজনেরা মনে করেন প্রশাসনিক তদারকি না থাকায় এ অসাদু ব্যবসায়ীরা মানুষদের অখাদ্য-কুখাদ্য খাওয়াছে, প্রশাসনের কাছে তাদের জোর দাবি নিলা এবং নূর বেকারির দূর্নীতিবাজ মালিক আল আমীন ও নূরে আলমের মত ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া দরকার।


Post a Comment

Disqus