আশরাফুল আলম / ২৯ নভেম্বর ২০১৬ /  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মেঘনা নিউ টাউন এক ব্যবসায়ীকে মারধর ও ফুটপাত দখল করে দোকান নির্মাণ করার প্রতিবাদে গতকাল মঙ্গলবার দুপুরে এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ব্যবসায়ীরা।
মানববন্ধনে অংশ নেন মার্কেট পরিচালনা কমিটির সভাপতি আব্দুল জলিল সরকার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন মনির, সিনিয়র সহ-সভাপতি জসীম উদ্দিন রাজীব, ক্যাশিয়ার বজলুর রহমান সহ শতাধিক ব্যবসায়ী।
মানববন্ধনে বক্তারা বলেন, নিউ টাউন মার্কেটের দোকানদার ঢাকা টেইলার্স এর মালিক বাবুল হোসেন স্থানীয় মৃধাকান্দী গ্রামের হানিফ মিয়ার ছেলে যুবলীগ নামধারী ক্যাডার আল আমিন ও তার সহযোগীরা তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক ব্যবসায়ীকে মারধর করে। তারা জানায়, গত কয়েক মাস ধরে মার্কেটের সম্মুখে ফুটপাট দখল করে অবৈধভাবে অর্ধশতাধিক দোকান পাট নির্মাণ করে । এতে ওই মার্কেটের ভিতরে থাকা দোকান মালিকরা পথে বসার আশংকা রয়েছে। ব্যবসায়ীকে মারধর ও ফুটপাত অবৈধ ভাবে দখল করে দোকান দেওয়ার প্রতিবাদে নিউ টাউন এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন ব্যবসায়ীরা। আগামী এক সপ্তাহের মধ্যে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ব্যবসায়ীকে মারধরের ঘটনার সঙ্গে জড়িতদের অভিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।
এ বিষয়ে আল আমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, নিজেদের মধ্যে সামান্য ভুলবোঝা বুঝি হয়েছে। বিষয়টি বসে মিমাংসা চেষ্টা চলছে।
মাগুরা গ্রুপের উর্ধ্বতন ব্যবস্থাপক (ভূমি) কাজী মোহাম্মদ শাহ আলম জানান, আমাদের কোম্পানীর সামনে মার্কেটের কতিপয় ব্যক্তি অবৈধভাবে ফুটপাত দখল করে চাঁদা উত্তোলন করছে। অবিলম্বে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবী জানান তিনি।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের জানান, দোকানদাররা মহাসড়কের মেঘনা নিউ টাউন এলাকায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। 


Post a Comment

Disqus