শাহ জালাল / ২১ ডিসেম্বর ২০১৬ /  সোনারগাঁ উপজেলার বরাবো ইউনিয়ন ভুমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা জানে আলমকে ঘুষসহ হাতেনাতে আটক করেছে দুনীতি দমন কমিশন (দুদক)। গত সোমবার সন্ধ্যায় বরাবো ভূমি অফিসে বিধি বহির্ভূতভাবে সরকারী জমি বরাদ্ধ দেয়া ও নামজারীতে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে ঘুষের টাকাসহ তাকে আটক করেছে।
জানাগেছে, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্পোরেট অফিসার আবদুল্লাহ ওরফে বাদশা মিয়া ২০ দশমিক ২৭ শতাংশ জমি নামজারী ও জমাভাগ করাতে বরাবো ভুমি অফিসে গেলে অফিসের উপ-সহকারী ভুমি কর্মকর্তা জানে আলম গড়িমসি করেন। এক পর্যায়ে ৪৫ হাজার টাকার বিনিময়ে কাজটি করে দিবেন বলে রফাদফা করেন। চুক্তিনুযায়ী আবুদুল্লাহ জানে আলমকে ৪৩ হাজার টাকা পরিশোধ করলেও বাকি ২ হাজার টাকার জন্য জানে আলম তালবাহানা শুরু করেন। পরে বাধ্য হয়ে আবদুল্লাহ এ বিষয়টি দুদকের ঢাকা বিভাগীয় কার্যালয়কে অবহিত করলে এর পরিপেক্ষিতে দুদক জানে আলমকে গ্রেফতারের ফাঁদ পাতে। সেই অনুযায়ী গত সোমবার সন্ধ্যায় দুদকের ৬ সদস্য বিশিষ্ট একটি টিম বরাবো ভুমি অফিসে অভিযান পরিচালনার করে অবশিষ্ট ২ হাজার টাকা পরিশোধ করার সময় হাতে নাতে টাকাসহ জানে আলমকে আটক করে। এ অভিযানের নেতৃত্ব দেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক নাছিম আনোয়ার। 
জানে আলমকে আটকের ঘটনায় সোমবার রাতেই দুদকের উপসহ পরিচালক মোস্তাফিজুর রহমান বাদি দূর্নীতি দমন আইনে সোনারাগাঁ থানায় একটি মামলা দায়ের করেন।
সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ শাহ মোঃ মঞ্জুর কাদের জানান, ঘুষ গ্রহনের ঘটনায় থানায় একটি মামলা দায়ের করেছেন দুদকের এক কর্মকর্তা। আটককৃত কর্মকর্তাকে মঙ্গলবার সকালে জেলা আদালতে প্রেরণ করা হয়েছে।


Post a Comment

Disqus