মোঃ শাহ জালাল মিয়া / ২১ ডিসেম্বর ২০১৬ /  সোনারগাঁয়ে উপজেলা প্রশাসনের নির্দেশে পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর ভুমিহীনদের ও সরকারী খাঁসজমি দখলদারদের বিরুদ্ধে উপজেলা ভুমি অফিসের লাল নিশানা উপড়ে ফেলেছে দখলদার আল মোস্তফা গ্রুপের লোকজন। সরকারের দেওয়া লাল নিশানা পনের দিন না পেরোতেই দখলদাররা নিশানা উঠিয়ে ফেলে দেওয়ায় স্থানীয় জনসাধারন ও জনপ্রতিনিধিদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। 
জানাগেছে, পিরোজপুর ইউনিয়নের ইসলামপুর এলাকায় গত ৬ ডিসেম্বর উপজেলা প্রশাসনের নির্দেশে উপজেলা ভুমি অফিসের কর্মকর্তারা সরেজমিনে খাঁস জমি জরিপ করে তারা আল মোস্তফা গ্রুপ ও নেতা কামালের দখলকৃত খাঁস জমিতে লাল নিশানা টানিয়ে ডিমারগেশন করে দেয়। এছাড়া ভুমিহীনদের খাঁস জমিতে একটি সাইনবোর্ডও টানিয়ে দেয়। যাতে নতুন করে আর কোন দখলদাররা সরকারী খাঁস জমি দখল করতে না পারে। কিন্তু পনের দিন না পেরোতেই আল মোস্তফার লোকজন রাতের আধারে তাদের দখলকৃত জায়গার যেসব স্থানে লাল নিশানা টানিয়ে দিয়েছিল সেই সব নিশানগুলো তারা তুলে ফেলে দিয়েছে। প্রশাসনের দেওয়া লাল নিশানা উঠিয়ে ফেলার যে দুঃসাহস দেখিয়েছে তা নিয়ে স্থানীয় জনসাধারণ ও জন প্রতিনিধিদের বিষয়টিকে ভাবিয়ে তুলেছে। নাম না প্রকাশ করার শর্তে পিরোজপুর ইউনিয়নের একজন ইউপি সদস্য জানান, এসব দখলদাররা রাতে আধারে বিভিন্ন সময় বিভিন্ন স্থানীয় নেতাদের ব্যবহার করে খাল, পুকুর ও সরকারী খাঁস জমি দখল করেছে। সেই দখলদাররা আবার সরকারকে বৃদ্ধাঙ্গল দেখিয়ে লাল নিশানা ফেলে প্রমাণ করলো তারা কতো শক্তিশালী।
এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) রুবায়েত হায়াত শিপলু জানান, আমি শুনেছি আল মোস্তফার লোকজন লাল নিশানগুলো তুলে ফেলেছে। যারা সরকারের দেওয়া লাল নিশানাগুলো তুলে ফেলেছে অচিরেই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 মোঃ শাহ জালাল মিয়া


Post a Comment

Disqus